google.com, pub-7486749658266686, DIRECT, f08c47fec0942fa0 Food SI Recruitment 2023: খাদ্য দপ্তরের সাব ইন্সপেক্টর পদে বিজ্ঞপ্তি কবে বেরোবে? পড়ুন বিস্তারিত - কারেন্ট অ্যাফেয়ার্স- currentaffairs

কারেন্ট অ্যাফেয়ার্স- currentaffairs

No.1 Currentaffairs and Educational, online currenta From Blog

Breaking

sceral bar





.

Thursday, June 8, 2023

Food SI Recruitment 2023: খাদ্য দপ্তরের সাব ইন্সপেক্টর পদে বিজ্ঞপ্তি কবে বেরোবে? পড়ুন বিস্তারিত


 রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। প্রচুর শূন্যপদে ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পদে নিয়োগ করবে রাজ্য সরকার। রাজ্যের খাদ্য ও সরবরাহ বিভাগ, পশ্চিমবঙ্গ সরকারের অধীনে গ্রেড-3 তে নিয়োগ করা হবে প্রার্থীদের। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর অফিসিয়াল ওয়েবসাইটে এ বিষয়ে পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

আবেদন যোগ্যতা – রাজ্যের ফুড এসআই (Food SI) পদে আবেদন জানানো প্রার্থীদের বয়সসীমা হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের মধ্যে SC, ST প্রার্থীদের বয়স হতে হবে ১৮-৪৩ বছর। আর OBC প্রার্থীদের জন্য বয়সসীমা ১৮ থেকে ৪৫ বছর। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত মাধ্যমিক পাশ। এছাড়া আবেদনরত প্রার্থীদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদন পদ্ধতি – আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। কবে থেকে আবেদন শুরু হবে আর কবে পর্যন্ত চলবে তা শীঘ্রই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানিয়ে দেওয়া হবে।
(wbpsc.gov.in) থেকে এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন প্রার্থীরা।

পরীক্ষা পদ্ধতি – ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষাটি মূলত দুটি ধাপে পরিচালিত হয়। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট। লিখিত পরীক্ষায় থাকবে অবজেকটিভধর্মী প্রশ্ন। পূর্ণ নম্বর ১০০। জেনারেল স্টাডিজ ও অ্যারিথমেটিকে পরীক্ষা দেবেন প্রার্থীরা। লিখিত পরীক্ষার পর প্রার্থীদের পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। যদিও পরীক্ষার দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি।

সূত্রের খবর, অনেকগুলি শূন্যপদে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে রাজ্যে। এ বিষয়ে  নোটিফিকেশন  শীঘ্রই পাবলিশ করা হবে। নোটিফিকেশন প্রকাশ পেলে allcurrentaffairs এর ওয়েবসাইটের মাধ্যমে আপডেট পেয়ে যাবেন প্রার্থীরা।



No comments:

Post a Comment