কারেন্ট অ্যাফেয়ার্স- currentaffairs

No.1 Currentaffairs and Educational, online currenta From Blog

Breaking





.

Tuesday, December 27, 2022

রাজ্যে শূন্যপদে নতুন সেবিকা ভলেন্টিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল// WB New Civic Volunteer Recruitment 2022-23 Notice

রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য আবারও সুখবর। রাজ্য সরকারের তরফ থেকে মাধ্যমিক পাস যোগ্যতায় আরও বেশ কিছু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।  তাহলে চলুন আর দেরি না করে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পদ্ধতি, শূন্যপদের নাম, বয়সসীমা, নিয়োগ পদ্ধতি, আবেদনের সময় সীমা ইত্যাদির বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক। নিম্নে এই নিয়োগের বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

নিয়োগকারী দপ্তর ও শূন্যপদের নাম:-পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে পরিচালিত  District Legal Service Authority(DLSA) এর তরফ থেকে বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গায় Paralegal Voulunteers বা আইনি স্বেচ্ছাসেবক নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা:-সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ টিতে চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে (১০+২) অর্থাৎ উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছরের উর্ধ্বে। 

  বেতনের পরিমাণ : এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের দৈনিক বেতন হিসেবে ৫০০  টাকা করে অর্থাৎ মাসে ১৫,০০০ টাকা করে দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-এখানে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এবং তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করতে হবে। 
২) এরপর সেখানে ৪ নম্বর পৃষ্ঠায় একটি অ্যাপ্লিকেশান ফরম্যাট দেখতে পাবেন। এবারে এই ফরমাটের সাদা A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিন।
৩) এরপর সেই ফর্মে আপনার নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, জন্ম তারিখ, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।
৪) এবার ফর্মের একেবারে নীচের দিকে সিগনেচারের জন্য একটি জায়গা দেখতে পাবেন সেখানে একটি সিগনেচার করে দিন এবং ফটো লাগানোর জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে recent তোলা এক কপি পাসপোর্ট সাইজের ফটো ভালো করে আঠা দিয়ে চিটিয়ে দিন।
৫) এরপর একে একে আপনার নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ অন্যান্য সব ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স বের করে নিয়ে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলুন।
৬) সবকিছু হয়ে গেলে এই সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি গুলির সঙ্গে পূরণ করা আবেদন পত্র একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে খামে ভরে খামের উপর আপনার নিজের ঠিকানা লিখে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা দিয়ে আসতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ডের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ আরও যদি কোনো শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
৪) দুই কপি পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।
৫) কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা
৬) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।
৭) স্থায়ী বাসিন্দার প্রমান পত্র হিসেবে পঞ্চায়েত প্রধানের দেওয়া রেসিডেন্সিয়াল সার্টিফিকেট।


নির্বাচন পদ্ধতি:-District Legal Service Authority(DLSA) এর তরফ থেকে প্রকাশিত হওয়া প্যারা লিগাল ভলেন্টিয়ার্স শূন্যপদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র জমা পড়ার পর যদি দেখা যায় যে আবেদন পত্রের সংখ্যা লিমিট ক্রস করে গিয়েছে তাহলে প্রথমে  একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। আর যদি দেখা যায় যে আবেদনকারীর সংখ্যা হিসেবের মধ্যেই রয়েছে তাহলে সরাসরি ইন্টারভিউ ও ওয়ার্ক এক্সপিরিয়েন্সের টেস্ট নিয়ে তাতে পাওয়া নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করে সেই অনুযায়ী যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে বাছাই করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করবে রাজ্য সরকার।

আবেদন করার শেষ তারিখ:-  আবেদন পত্র জমা নেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং এই প্রক্রিয়া চলবে আগামী ২০/০১/২০২৩ পর্যন্ত। 

 আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা হল-

         The,
         Chairman
         District Legal Service
         Authority, Bankura
         Address-ADR Building
         District Judges, Court
         Compound, Bankura
         Pin- 722101

গুরুত্বপূর্ণ লিঙ্ক দেখুন

OFFICIAL NOTICE CLICK HERE
SSC GD Admit Card 2023 CLICK HERE

No comments:

Post a Comment