কারেন্ট অ্যাফেয়ার্স- currentaffairs

No.1 Currentaffairs and Educational, online currenta From Blog

Breaking





.

Saturday, May 28, 2022

কলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ 2022,আবেদন শুরু ২৯মে থেকে | Kolkata Police Constable Recruitment 2022

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। বহু দিন অপেক্ষার পর কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইটে (WBPRB) অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ করে থাকলে 
পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ- মহিলা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে, কীভাবে নিয়োগ করা হবে তার আগে kp online application, kolkata police constable age, kp constable salary বিস্তারিত জেনেনিন।

এবার পশ্চিমবঙ্গে কলকাতা পুলিশ কনস্টেবল এর জন্য পুরুষ এবং মহিলা উভয়ের জন্য আলাদা আলাদা করে ভ্যাকান্সি প্রকাশিত হয়েছে। এবং এখানে কাস্ট অনুযায়ী ও কিন্তু ভ্যাকেন্সি গুলি কে ভাগ করে দেয়া হয়েছে।

পদের নাম :- কলকাতা পুলিশ কনস্টেবল।

মোট শূন্যপদ :- 1666 টি।
আবেদনের বয়স :- 01 জানুয়ারি 2022 হিসাবে 18 থেকে 27 বছরের মধ্যে।
বেতন :- 35000
শিক্ষাগত যোগ্যতা :- মাধ্যমিক পাশ কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ।
আবেদন পদ্ধতি :- অনলাইন।

শারীরিক মাপজোক :- কোলকাতা পুলিশ কনস্টেবল পদে আবেদন করতে হলে সাধারণ ছেলেদের বেলায় 167 সেন্টিমিটার শারীরিক উচ্চতা থাকতে হবে। এবং গোর্খা রাজবংশী হলে 160 সেমি।মেয়েদের বেলায় উচ্চতা 160 সেমি এবং গোর্খা বা রাজবংশী হলে 152 সেমি হতে হবে।

আবেদন ফী :- সব কাস্টের জন্য 170 টাকা। এবং এস সি এস টি থাকলে মোট 20 টাকা আবেদন ফী দিতে হবে। কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ এর আবেদন ফী অনলাইনে পে করতে পারবেন।

আবেদন পদ্ধতি :- অফলাইনে ফর্ম পূরণ করতে পারেন বা নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট – kolkataPolice.gov.in, www.wbpolice.gov.in



Official Notice: Download Now
Apply Now: Click Here
Official website Click Here

No comments:

Post a Comment