কারেন্ট অ্যাফেয়ার্স- currentaffairs

No.1 Currentaffairs and Educational, online currenta From Blog

Breaking





.

Saturday, December 18, 2021

স্টাফ সিলেকশন কমিশন (SSC) ঘোষণা আগামী বছরের সমস্ত নিয়োগ পরীক্ষার সম্ভাব্য সূচি,কবে কোন পরীক্ষা, জারি বিজ্ঞপ্তি

 হাই বন্ধুরা,
চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর! স্টাফ সিলেকশন কমিশন (SSC) ঘোষণা করে দিল আগামী বছরের সমস্ত নিয়োগ পরীক্ষার সম্ভাব্য সূচি। কবে কোন পরীক্ষা হবে তা জানানোর পাশাপাশি, কবে কোন পরীক্ষার নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে, কবে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং কতদিন আবেদন চলবে, তাও নির্দিষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

দেখে নিন একনজরে
 ১) কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) পরীক্ষা, ২০২১ (টিয়ার-১) ২৩ ডিসেম্বর এই পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করা হবে। আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। পরীক্ষা হতে পারে আগামী এপ্রিলে। 
২) কম্বাইনড হাইয়ার সেকেন্ডারি লেভেল (সিএইচএসএল) পরীক্ষা, ২০২১ (টিয়ার-১) আগামী বছরের ১ ফেব্রুয়ারি এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে। প্রার্থীরা আবেদন করতে পারবেন আগামী ৭ মার্চ পর্যন্ত। তার পর মে'তে হবে পরীক্ষা। 
৩) টাস্কিং (নন-টেকনিকাল) স্টাফ পরীক্ষা, ২০২১ (টিয়ার-১) নতুন বছরের ২২ মার্চ এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে কমিশন।
 আবেদন করতে পারবেন আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। তারপর জুনে হবে পরীক্ষা। বাকি পরীক্ষাগুলির সম্ভাব্য সূচি, কবে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং কতদিন আবেদন চলবে, 

দেখে নিন: জানা গেছে, ২০২০ সালের এসএসসি সিজিএলের টিয়ার-১ পরীক্ষায় কাট-অফ মার্কস যা ছিল, তারই ভিত্তিতে টিয়ার-২ এবং টিয়ার-৩ পরীক্ষার প্রার্থীদের বেছে নেওয়া হয়েছে। আগামী ২৮ এবং ২৯ জানুয়ারি হবে টিয়ার-২ পরীক্ষা। ৬ ফেব্রুয়ারি টিয়ার-৩ পরীক্ষা হবে।

 তবে স্টাফ সিলেকশন কমিশনের তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির উপর পরীক্ষা নির্ভর করছে। পরীক্ষার সূচি চূড়ান্ত হওয়ার পরে, পরীক্ষার তিন থেকে সাতদিন আগে কমিশনের আঞ্চলিক ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে। 

এ বিষয়ে বিস্তারিত তথ্য স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-এ দেখে নিতে পারেন সকলে । এবং নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করুন  অফিসিয়াল PDF টি 


অফিসিয়াল ওয়েবসাইট Click Here
নেটিশ ডাউনলোড Click Here

No comments:

Post a Comment